অধিকার ও সত্যের পক্ষে

নতুন জাতীয়করণকৃত প্রাথমিক বিদ্যালয়ের উন্নয়ন কাজে সংসদীয় কমিটির ক্ষোভ

 শিক্ষাবার্তা ডেস্কঃ

অনুমতি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি নতুন জাতীয়করণকৃত সরকারি প্রাথমিক বিদ্যালয় উন্নয়ন প্রকল্পের কাজে অসন্তোষ প্রকাশ করেছে । কমিটির বৈঠকে স্থানীয় সরকার বিভাগের সচিব এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিবদের বৈঠকে এ সংক্রান্ত প্রকল্পের বিষয়ে বিস্তারিত প্রতিবেদন তৈরির নির্দেশনা দেওয়া হয়েছে এবং আগামী এক মাসের মধ্যে কমিটিতে পাঠাতে বলা হয়েছে।

বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি নূর-ই-আলম চৌধুরী। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কমিটির সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক, আ খ ম জাহাঙ্গীর হোসাইন, এ বি তাজুল ইসলাম, মে. জে. (অব:) এ টি এম আব্দুল ওয়াহহাব ও ওয়াসিকা আয়শা খান এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা।

বৈঠকে আলোচনা শেষে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় কর্তৃক বিদ্যালয়বিহীন এলাকায় নির্মিত দেড় হাজার প্রাথমিক বিদ্যালয়ে প্রয়োজনীয় জনবল দ্রুত নিয়োগের তাগিদ দেওয়া হয়। আর দারিদ্র পীড়িত ১০৪টি উপজেলায় ইতিমধ্যে চালু হওয়া স্কুল ফিডিং প্রকল্পের পরিধি বাড়ানোর সুপারিশ করা হয়। এছাড়া আগামী ২০১৮-১৯ অর্থবছরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় কর্তৃক গৃহীত প্রকল্পগুলোর কাজ বছরের প্রথম থেকে শুরু করার উদ্যোগ গ্রহণের পরামর্শ দেওয়া হয় বলে কমিটি সূত্র জানিয়েছে।

একই ধরনের আরও সংবাদ