অধিকার ও সত্যের পক্ষে

এক দশক পূর্তীতে নারায়নগঞ্জে সুবিধা বঞ্চিত শিশুদের পাশে উন্নয়ন ধারা

 নিজস্ব প্রতিবেদকঃ

২০০৮ সালের ১৪ এপ্রিল পাবনা জেলার ঈশ্বরদীতে সামাজিক সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন উন্নয়ন ধারা আত্মপ্রকাশ করে। জন্মলগ্ন থেকে এই সংগঠন সমাজের সুবিধা বঞ্চিত জনগোষ্ঠী বিশেষ করে নারী ও শিশুদের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে। দরিদ্র শিশুদের শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করণে শিক্ষার্থীদের স্কুলমুখীর করতে শিক্ষা উপকরণ বিতরণ এবং শিশুখাদ্য বিতরন করতে সংগঠনের সদস্যদের আর্থিক সহায়তায় এ পর্যন্ত দেশের প্রায় ১৭ টি জেলায় সীমিত আকারে তাদের কার্যক্রম পরিচালনা করে আসছে।

১৪ এপ্রিল উন্নয়ন ধারা’র এক দশক পূর্তী এবং বাংলা নববর্ষ উপলক্ষ্যে নারায়নগঞ্জ মহানগরের চাষাড়া রেলওয়ে বস্তি এলাকায় সুবিধা বঞ্চিত শিশুদের মধ্যে শিক্ষা উপকরণ এবং খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

মহান মুক্তিযুদ্ধের চেতনায় বুকে ধারণ করে প্রতিষ্ঠাকাল থেকে সংগঠনটি বাঙ্গালীর প্রাণের উৎসব বাংলা নববর্ষের অনুষ্ঠান সহ জাতীয় অনুষ্ঠানগুলি বিভিন্ন বস্তিতে পালন করে করে থাকে। তারই ধারাবাহিকতায় বাংলা নববর্ষ ১৪২৫ এবং সংগঠনের ১০ বছর পূর্তী অনুষ্ঠান নারায়নগঞ্জ মহানগরীর চাষাড়া রেলওয়ে বস্তিতে আয়োজন করে উন্নয়ন ধারা নারায়নগঞ্জ জেলা শাখা।

উন্নয়ন ধারা’র সাংগঠনিক সম্পাদক সোহেল রানা খানের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উন্নয়ন ধারা’র প্রতিষ্ঠাতা ও নির্বাহী চেয়ারম্যান সোহেল আহমেদ খান, শিক্ষা বার্তা ডট কম এর প্রধান সম্পাদক এএইচএম সায়েদুজ্জামান, উন্নয়ন ধারা’র দপ্তর সম্পাদক শাহিদুল ইসলাম মিলন, সহ সাংস্কৃতিক সম্পাদক শাওন আহমেদ নারায়নগঞ্জ জেলা শাখার নেতৃবৃন্দের মধ্যে সাইফুল ইসলাম রনি, মাহবুব আলম, মাহমুদ, লাল সবুজের পতাকা পথশিশু স্কুলের প্রধান শিক্ষক শ্রী শুভ চন্দ্র প্রমুখ।

এক দশক পূর্তীর কেক কাটা শিশুদের মধ্যে খাদ্য সামগ্রী এবং শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

একই ধরনের আরও সংবাদ