অধিকার ও সত্যের পথে

গলাচিপায় দূর্নীতি প্রতিরোধ সপ্তাহে মানববন্ধন ও আলোচনা সভা

 গলাচিপা (পটুয়াখালী) সংবাদদাতাঃ

“বন্ধ হবে দূর্নীতি, উন্নয়নে আসবে গতি” এই প্রতিপাদ্যের আলোকে বাংলাদেশ দূর্নীতি দমন কমিশন এর সপ্তাহ ব্যাপি (২৬ মার্চ থেকে ১লা এপ্রিল/১৮) কর্মসূচীর মোতাবেক গলাচিপা উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে র‌্যালী, মানববন্ধন, আলোচনা সভা ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ১০ টায় উপজেলা এলিট ক্লাবের সামনে থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, সূধী ও গণ মাধ্যম কর্মীদের সমন্বয়ে র‌্যালী করে। র‌্যালী শেষে দূর্নীতির বিরুদ্ধে বাংলাদেশ তুরস্ক ফ্রেন্ডশীপ স্কুলের সামনে মানব বন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়। পরে অফিসার্স এলিট ক্লাবে দূর্নীতি প্রতিরোধে গণ সচেতনতা বৃদ্ধি এবং ভবিষ্যৎ নাগরিকদের উদ্বুদ্ধ করার লক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন গলাচিপা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সাবেক অধ্যক্ষ মোঃ রফিকুল আলম।

অতিথি হিসেবে বক্তব্য রাখেন বরিশাল বিভাগীয় উপ-সহকারী পরিচালক মোঃ আরিফ হোসেন, পটুয়াখালী জেলা সহকারী পরিদর্শক সাঈদ আনোয়ার। স্বাগত বক্তব্য রাখেন, গলাচিপা দূর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক হাজী আঃ রব সিকদার। এছাড়া বক্তব্য রাখেন প্রেসক্লাব সভাপতি সমিত কুমার দত্ত মলয়, সিনিয়র সাংবাদিক খালিদ হোসেন মিলটন, সাধারন সম্পাদক মুশফিকুর রহমান রিচার্ড,সহকারী অধ্যাপক মো: জাকির হোসাইন, দূর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি মোঃ সুলতান আহম্মেদ প্রমুখ।

আলোচনা শেষে সপ্তাহ ব্যাপী বিভিন্ন প্রতিযোগিতার শিক্ষার্থীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠান পরিচালনা করেন দূর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য রাকিবুল হাসান রুসেল ও সবুজ কুমার পাল।

একই ধরনের আরও সংবাদ