অধিকার ও সত্যের পথে

ভোলায় ক্রিয়েশন আইটির উদ্যোগে ‘ইংরেজি শব্দ শেখার’ প্রতিযোগিতা

 মো: জিহাদুল ইসলাম

২৩ মার্চ ভোলার ওবায়দুল হক মহাবিদ্যালয় এবং ভোলা টাউন কমিটি মাধ্যমিক বিদ্যালয়ে (বাংলা স্কুল) কেন্দ্রে অনুষ্ঠিত হয়ে গেল ‘ইংরেজি শব্দ শেখার’ এক অন্যরকম প্রতিযোগিতা। বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড অধিভ‚ক্ত ‘ক্রিয়েশন আইটির’ উদ্যোগে ব্যাতিক্রমধর্মী এ প্রতিযোগিতায় ভোলার প্রসিদ্ধ স্কুল সমূহের প্রায় ১০০০ মেধাবী শিক্ষার্থী অংশ গ্রহণ করেন।
প্রতিযোগিতা সম্পর্কে আয়োজকবৃন্দ জানিয়েছেন, কোমলমতি শিক্ষার্থীদের ইংরেজিতে দূর্বলতা কাটাতে এবং ইংরেজি শেখার প্রতি আরো বেশি উৎসাহি করে তুলতে এ আয়োজন। তৃতীয় শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত এ প্রতিযোগিতায় অংশ গ্রহণকারীদের মধ্য থেকে চ্যাম্পিয়ন শিক্ষার্থীকে ল্যাপটপ এবং প্রতি ক্লাশে ১০ জন করে মোট আটটি ক্লাশে ৮০ জনকে পুরস্কার প্রদান করা হবে।
এ সময় পরিক্ষা নিয়ন্ত্রক ও ক্রিয়েশন আইটির পরিচালক জানান, আমাদের এ আয়োজন ব্যবসার উদ্দেশ্যে নয় বরং দ্বীপজেলার শিক্ষার্থীদের ইংরেজিতে দক্ষ করে দেশের সু-নাগরিক হিসেবে প্রতিষ্ঠিত করার জন্য।
জেলা প্রশাসকের একান্ত সহযোগিতায়, বিভিন্ন স্কুলের শিক্ষকদের অক্লান্ত পরিশ্রমে এবং আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় ব্যাপক নিরপত্তার মধ্যে প্রশ্নপত্র প্রণয়ন ও পরিক্ষা গ্রহণ সম্পন্ন হয়। প্রশ্নপত্র প্রণয়ন ও পরিক্ষা গ্রহণের ব্যাপারে শিক্ষার্থী ও অভিভাবকদের ছিল না কোন অভিযোগ। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ এ আয়োজনকে সাধুবাদ জানিয়ে প্রতিবছর অব্যাহত রাখার আশাবাদ প্রকাশ করেন।

একই ধরনের আরও সংবাদ