অধিকার ও সত্যের পথে

কুমিল্লা মডেল কলেজের এইচ.এস.সি পরীক্ষার্থীদের বার্ষিক মিলাদ ও দোয়া অনুষ্ঠিত

 হাসান ভূইঁয়া, কুমিল্লা জেলা প্রতিনিধিঃ

আজ শনিবার কুমিল্লা মডেল কলেজ এর এইচএসসি পরীক্ষার্থীদের বার্ষিক মিলাদ ও দোয়া নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। অত্র কলেজ নির্বাহী সদস্য ও বরকামতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন কুমিল্লা মডেল কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মহিউদ্দিন লিটন।

এতে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর মোঃ জামাল নাছের। প্রধান অতিথি তার বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন- বাংলাদেশ এখন উন্নয়নশীল মধ্যম আয়ের দেশ ২০৪১ সালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ একটি উন্নত দেশে পরিণত হবে। এই উন্নত দেশে নাগরিক হবে তোমরা। উন্নত নাগরিক হিসেবে সফল হতে হলে এখন থেকেই ভাল ফলাফল এর জন্য পরিকল্পনা মাফিক পড়ালেখা তথা সকল কাজ করতে হবে। তিনি আরো বলেন কুমিল্লা মডেল কলেজ প্রথম বারই এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে শতভাগ পাশের কৃতিত্ব অর্জন করে। কলেজের সাথে জড়িত সকলকে তথা কুমিল্লা শিক্ষাবোর্ডকে সম্মানিত করেছে। আমি চাই এই ধারাবাহিকতা তোমরা বজায় রাখবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা জেলার সুযোগ্য জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ আব্দুল মজিদ, সচেতন নাগরিক কমিটির সাবেক সভাপতি আলহাজ্ব শাহ মোঃ আলমগীর খান, দুদকের পিপি এডভোকেট জাহাঙ্গীর আলম ভূইয়া, দৈনিক প্রথম আলো’র স্টাফ রিপোর্টার গাজী উল হক সোহাগ, কলেজ নির্বাহী কমিটির সদস্য শিক্ষানুরাগী আবুল হাসেম মাস্টার।

অনুষ্ঠানটি যৌথ ভাবে উপস্থাপনা করেন, ব্যবসায় শিক্ষা শাখার ইনচার্জ ইমতিয়াজ মজুমদার এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের প্রভাষক মাহাবুব আলম।

বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন বিজ্ঞান শাখার ইনচার্জ প্রভাষক গোলাম মোস্তফা, প্রভাষক শাহজাদী নিলুফার গুলশান, আসাদুর রহমান। বিদায়ী শিক্ষার্থীদের মধ্য থেকে অনুভতি প্রদান করেন বিজ্ঞান শাখার আরিফ খান পাঠান, মানবিক শাখার আবু হানিফ এবং বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে মানপত্র পাঠ করেন একাদশ শ্রেণির শিক্ষার্থী মারিয়া ফরহাদ।

এসময় অনুষ্ঠানের আহ্বায়ক মানবিক শাখার ইনচার্জ আদনান ছাত্তার মজুমদারসহ সকল শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। বিদায়ী শিক্ষার্থীদের জন্য মিলাদ ও দোয়া পরিচালনা করেন পুলিশ লাইন জামে মসজিদের খতিব সৈয়দ ফখরউদ্দিন আল রাজী।

একই ধরনের আরও সংবাদ