অধিকার ও সত্যের পথে

কোটা পদ্ধতি সংস্কার এর দাবিতে বিএল কলেজে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

 অনাথ মন্ডল, নিজস্ব প্রতিনিধিঃ
“বঙ্গবন্ধুর সোনার বাংলায় বৈষম্যর কোন ঠাই নাই” এই স্লোগানকে সামনে রেখে কোটা পদ্ধতি সংস্কার এর দাবিতে আজ ১৮ মার্চ রবিবার সরকারি বিএল কলেজে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের কেন্দ্র ঘোষিত কর্মসূচির আলোকে,  সাধারণ শিক্ষার্থীদের উপর পুলিশের হামলা ও মামলার প্রতিবাদেবখুলনা সরকারি বিএল কলেজের শতশত শিক্ষার্থী বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে অংশগ্রহণ করে।
মিছিলটি বিএল কলেজ ক্যাম্পাস ও প্রধান প্রধান সড়ক প্রদক্ষিাণ করে  শহিদ মিনার চত্বরে এসে আলোচনা সভার মাধ্যমে শেষ হয়।মিছিল শেষে ক্যাম্পাসে হকার ও ফেরিওয়ালাদের মাঝে কোটা সংস্কার স্লোগান যুক্ত টি-শার্ট বিতরণ করেন শিক্ষার্থীরা।
মিছিল পূৃর্বক সমাবেশে সংগঠনের আহবায়ক শেখ গোলাম মোর্তোজা সাগর, যুগ্ম আহবায়ক সিরাজুল ইসলাম, তুষার তালুকদার, মাইনুল হাসান রাজু সহ অনান্যরা বক্তব্য রাখেন। এ সময় বক্তারা ১৪ মার্চে সাধারণ ছাত্রদের উপর পুলিশের হামলা ও মামলার তিব্রনিন্দা, ক্ষোভ প্রকাশ করেন। তারা অবিলম্বে এই মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান।
 বক্তারা আরো বলেন কোটা সংস্কারের পাঁচ দফা দাবী আদায় না হওয়া পর্যন্ত সারা বাংলাদেশের বৈষম্যের স্বীকার সাধারন ছাত্র  ছাত্রী ও চাকুরিপ্রর্থীদের সাথে নিয়ে ধারাবাহিক আন্দোলন চালিয়ে যাবার জন্য তারা সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে প্রস্তুত।
একই ধরনের আরও সংবাদ