অধিকার ও সত্যের পথে

লালমনিরহাটে মাধ্যমিক পর্যায়ের শিক্ষকদের অবিরাম ধর্মঘট চলমান

 বদলুল আলম জাদু, লালমনিরহাট প্রতিনিধি :

লালমনিরহাট জেলা শিক্ষক সমিতির  সভাপতি খুরশিদুজ্জামান আহমেদ এর নেতৃত্বে  গত এগারো মার্চ  থেকে শিক্ষকদের জাতীয়করণের দাবিতে সারাদেশের ন্যায় লালমনিরহাট জেলার পাচটি উপজেলায় উপজেলা পর্যায়ের আন্দোলন চলমান । এ উদ্দেশ্যে গতকাল জেলার বিভিন্ন ইউনিয়ন পর্যায়ে কর্মসূচি পালালিত হযেছে । আজ ১৩ মার্চ লালমনিরহাটের পাচটি উপজেলার আন্দোলন কর্মসূচি বাসতবাযিত হচ্ছে ।

বাংলাদেশ  শিক্ষক সমিতি পাটগ্রাম উপজেলার আব্দুল ওহাব প্রধান শিক্ষক তারক নাথ উচ্চ বিদ্যালয়,  হাতিবান্ধার বাকশিস  সভাপতি  মজিবর রহমান , কালীগঞ্জ এর সভাপতি পবিত্র কুমার প্রধান শিক্ষক তালুক সাখাতি উচ্চ বিদ্যালয়,আদিতমারী উপজেলার বাকশিস সভাপতি নীল কন্ঠ রায় । এবং লালমনিরহাট উপজেলা সভাপতি খাযরূজ্জামান খান বাদল এর নেতৃত্বাধীন উপজেলা আন্দোলন সুসংগঠিত হয় ।
এই দিবসে কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার আর  এম পি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে একটি বিক্ষোভ রেলী করে  উপজেলা শহরের প্রধান সডক প্রদক্ষিণ  করে উপজেলা চত্বরে এসে শেষ হয় । রেলী শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন লালমনিরহাট জেলা শিক্ষক সমিতির সভাপতি ও প্রধান শিক্ষক  কালীগঞ্জ করিম   উদ্দিন পাবলিক পাইলট উচ্চবিদ্যালের প্রধান শিক্ষক  ,খুরশিদুজ্জামান আহমেদ । তিন বলেন , গত এগারো তারিখ হতে আজ পর্যন্ত  শিক্ষাথীর্দের পডাশুনার ক্ষতি হল আমাদের কষ্ট হচ্ছে  কিন্তু  কতৃপক্ষ উপলব্ধির চোখ মেলে তাকালেন না এটা লজ্জাকর ।“
অন্যান্য দের মধ্যে বক্তব্য রাখেন  বাকশিস  এর অর্থ বিষযক সম্পদক  ও অধ্যক্ষ দক্ষিণ  ঘনেশ্যাম স্কুল এন্ড  কলেজ,  মনির উদ্দিন  ।
বক্তব্য রাখেন বাকশিস সভাপতি কালীগঞ্জ  পবিত্র কুমার  ও অন্যান্য শিক্ষক নেতৃবিন্দ।
আজ তাঁরা একদি বাস যোগে পাঁচ উপজেলার আট ছন করে মোট চল্লিশ জন নেতা কর্মী  আগামী কালের মহাসমাবেশে যোগ দিবেন বলে জেলা সভাপতি খুরশিদুজ্জামান আহমেদ জানান।

একই ধরনের আরও সংবাদ