অধিকার ও সত্যের পক্ষে

বিশ্ব সেরা হাফেজ ক্বারী আবু রায়হান কে এমপি নজরুল ইসলাম বাবু’র ফুলেল শুভেচ্ছা

 মোঃ জিয়াউর রহমান, উপজেলা প্রতিনিধি, আড়াইহাজার।

নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলার গর্ব হাফেজ ক্বারী আবু রায়হান কে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।এমন অর্জন এবারই প্রথম নয় বিস্ময় বালকের ! বলতে পারেন অর্জনের ধারাবাহিকতা মাত্র। আগেই দেশের মাটিতে এমনকি আন্তর্জাতিক পর্যায়েও চমক দেখিয়েছেন নিজের অভুতপুর্ব কণ্ঠে পবিত্র কোরআন তেলওয়াত করে। ইউটিউবে সার্চ করলেই সহজেই অনুমেয় হবে ক্ষুদে এই হাফেজের জনপ্রিয়তা ।

এবার দেখালেন নতুন চমক! বাংলাদেশকে তার প্রতিভা দিয়ে নিয়ে গেলেন এক নতুন উচ্চতায়। জিম টেলিভিশনের উদ্যোগে কাতারে আয়োজিত তিজান আন নূর ইন্টারন্যাশনাল হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করে ফের চমক দেখালেন বাংলাদেশের শিশু ক্বারী হাফেজ আবু রায়হান। এছাড়াও ক্বেরাত প্রতিযোগিতায়ও চতুর্থ স্থান অর্জন করেছেন এই কিশোর হাফেজ ।কাতারে অবস্থানরত মুফতি আব্দুল কাইউম  বিষয়টি নিশ্চিত করেছেন। হাফেজ আবু রায়হান নারায়নগঞ্জ আড়াইহাজার উপজেলার হাইজাদী ইউনিয়নের  বল্লভদী আল ইসলাহ একাডেমি ইন্টারন্যাশনাল মাদ্রাসার শিক্ষার্থী।কাতার থেকে মাদ্রাসার মুহতামিম মুফতি আব্দুল কাইউম জানান, শিশু ক্বারী আবু রায়হান হিফজুল কুরআন প্রতিযোগিতায় অংশ নিতে ২৬ ফেব্রুয়ারি কাতার যায়। সেখানে সারাবিশ্বের ৫০ দেশের  প্রতিযোগিকে পেছনে ফেলে প্রথম স্থান অর্জন করে সে।

আবু রায়হান ছাড়াও এই প্রতিযোগিতায় আরও দু’টি পুরস্কার পেয়েছে বাংলাদেশ। হিফজুল কুরআন বিভাগে ২য় স্থান অর্জন করেছে ঢাকার তানযিমুল উম্মাহ মাদরাসার ছাত্র হাফেজ হাফেজ আবু রাইহান। আর কেরাত বিভাগে ৩য় হয়েছে তাহফিজুল কোরআন ওয়াস্সুন্নাহ মাদরাসার ছাত্র হাফেজ মাহমুদুল হাছান। আবু রায়হান কে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন আড়াইহাজার উপজেলা থেকে নৌকা প্রতীকে এমপি পদে মনোনয়ন প্রত্যাশী ইকবাল পারভেজ। আবু রায়হান কে নিয়ে পুরো আড়াইহাজার উপজেলাবাসী গর্বিত। বিশ্ব সেরা আবু রায়হান এর জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তার পরিবার।

একই ধরনের আরও সংবাদ