অধিকার ও সত্যের পক্ষে

জাতীয়করণের দাবীতে এমপিওভুক্ত শিক্ষক কর্মচারীদের সমাবেশ কাল

 মোঃ কামাল হোসেন শাহীনঃ

দেশের এমপিওভুক্ত শিক্ষক কর্মচারীদের চাকুরী জাতীয়করণসহ ১১ দফা দাবীতে ১৪ মার্চ শহীদ মিনারে সমাবেশ করছে দেশের সকল বেসরকারি শিক্ষক সংগঠনগুলোর মোর্চা ‘ শিক্ষক কর্মচারী সংগ্রাম কমিটি’। সকাল ১০ টায় সমাবেশের মাধ্যমে শিক্ষক কর্মচারীদের নেতৃত্বদানকারী সংগঠনগুলো সরকারের কাছে তাদের দাবী তুলে ধরবেন। সাধারন শিক্ষকদের দাবী, সরকার শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেলসহ ২০১৮ সালের মধ্যে জাতীয়করণ করার স্বপ্ন দেখিয়ে আসলেও  অদ্যাবধি বাস্তবায়ন হচ্ছে না। তাদের দাবী অনতিবিলম্বে চলমান বেতনের সাথে ৫% প্রবৃদ্ধি যুক্ত করতে হবে। তারা মনে করেন, দেশের সর্ববৃহৎ শিক্ষক পরিবারকে বঞ্চিত করে শিক্ষা ক্ষেত্রে কাংখিত অগ্রগতি অসম্ভব।

উল্লেখ্য,  ১১ মার্চ থেকে দেশের সকল বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে লাগাতর ধর্মঘট পালিত হচ্ছে। বিভিন্ন জেলা থেকে শিক্ষক কর্মচারীরা সমাবেশে যোগদানের উদ্দেশ্যে ঢাকা অভিমুখে রওয়ানা হয়েছে।

ভোলা জেলা বাকসিস সম্পাদক ও শিক্ষক কর্মচারী সংগ্রাম কমিটির জেলা সমন্নয়কারী অধ্যক্ষ মোঃ মাকসুদুর রহমান জানায়, জাতীয় বেতন স্কেল ঘোষিত হয়েছে ২ বছর হল কিন্তু বছর বছর যে ৫% বেতন বাড়ানোর কথা ছিল সরকারি কর্মচারীদের বাড়ানো হলেও বেসরকারি শিক্ষক কর্মচারীদের বাড়ানো হয়নি, এটা অত্যন্ত দু:খজনক। ৫% প্রবৃদ্ধি এবং শতভাগ ঈদ বোনাস ও বৈশাখীভাতা সহ জাতীয়করণ দাবী আদায় বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে।

একই ধরনের আরও সংবাদ