অধিকার ও সত্যের পক্ষে

“শুদ্ধাচার পুরস্কার পেলেন গফরগাঁও উপজেলার নির্বাহী অফিসার ডা. শামীম রহমান

 জাহাঙ্গীর আলম সেলিম, সাব এডিটরঃ

গতকাল বৃহস্পতিবার ৮ ই মার্চ ২০১৮, ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ে অনুষ্ঠিত হলো বিভাগীয় ডিজিটাল উদ্ভোধনী মেলা। এই মেলায় ময়মনসিংহ বিভাগের “বিভাগীয় শুদ্ধাচার পুরস্কার ২০১৮” প্রাপ্ত হলেন গফরগাঁও উপজেলার নির্বাহী অফিসার ডাঃ শামীম রহমান ।

“সুখী-সমৃদ্ধ সোনার বাংলা” গড়ার প্রত্যয়ে এবং রাষ্টীয় প্রতিষ্ঠান ও সমাজে সুশাসন প্রতিষ্ঠার অভিলক্ষ্যে পেশাগত জ্ঞান ও দক্ষতা, সততা, নিষ্ঠা,আন্তরিকতা, উদ্ভাবন , ই-ফাইলিং, সোসাল মিডিয়া ব্যবহার, সমাজের সকল স্তরের মানুষকে গুরুত্বাররোপ,অনৈতিক যে কোন অভিযোগ প্রতিকারে শতভাগ আন্তরিক হয়ে সহযোগিতাসহ শুদ্ধাচার চর্চা বিষয়ক বিভিন্ন সন্তোষজনক অর্জনের স্বীকৃতিস্বরুপ গফরগাঁয়ের নির্বাহী অফিসার ডাঃ শামীম রহমানকে এই সম্মাননা পত্র দেওয়া হয় ।

বিভাগীয় কমিশনার জনাব জি. এম. সালেহ উদ্দিন এই সম্মাননা পত্রটি ডাঃ শামীম রহমানের হাতে তুলে দেন ।

একজন উপজেলা নির্বাহী অফিসার হিসেবে এই সম্মান পত্র পাওয়া অত্যন্ত সৌভাগ্যের,গৌরভের এবং যথেষ্ট পরিশ্রমেরও বটে । চারটি জেলা ময়মনসিংহ, জামালপুর, শেরপুর, নেত্রকোনা নিয়ে ময়মনসিংহ বিভাগ গঠিত । এই চার জেলায় সবচেয়ে ভালো,সৎ,নিষ্ঠাবান,কর্মতৎপর এবং দক্ষ হওয়ার ফলেই ময়মনসিংহ বিভাগীয় কার্যালয় ডাঃ শামীম রহমানকে এই পুরষ্কারে ভূষিত করেন ।

এটা একাধারে যেমন গফরগাঁও উপজেলা নির্বাহী অফিসার ডা. শামীম রহমানের জন্য গর্বের ঠিক তেমনি গফরগাঁওবাসীর জন্যেও আনন্দের।

বিভাগীয় শুদ্ধাচার পুরস্কার প্রাপ্ত হয়ে ডাঃ শামীম রহমান কৃতজ্ঞতা স্বরুপ সামাজিক যোগাযোগের সবচেয়ে বড় মাধ্যম ফেসবুক পোষ্টের মাধ্যমে তিনি বিভাগীয় কমিশনার জনাব জি. এম. সালেহ উদ্দিন মহোদয়কে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো সহ ওনার সকল স্যার, সহকর্মীগণের প্রতি, যাদের দিকনির্দেশনা ও সহযোগিতায় এই সম্মান পাওয়া সম্ভব হয়েছে তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

সাম্প্রতিক সময়ে গফরগাঁওয়ে অল্প সময়ের মধ্যে ডা. শামীম রহমান সর্বমহল থেকে ভূয়সী প্রশংসা কুড়িয়েছেন বিভিন্ন সমাজ সংস্কারমুলক কর্মকান্ড করে । এর মধ্যে প্রধান যে সাফল্যগুলো ছিলো সেগুলো হলো প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষাকে এগিয়ে নেওয়ার জন্য বিভিন্ন সৃজনশীল পদক্ষেপ, ভেজাল খাদ্য-দ্রব্য ধ্বংস অভিযান,বাল্য-বিবাহ প্রতিরোধ, সামাজিক আইন প্রতিষ্ঠা, দুর্নীতির বিরুদ্ধে শক্ত অবস্থান, মাদক বিরোধী অভিযান তাছাড়া সবচেয়ে উল্ল্যেখযোগ্য যে কাজটি করেছেন সেটি হলো গফরগাঁওয়ের মানুষের দীর্ঘদিনের একটি দুর্ভোগ ছিল গফরগাঁও রেলস্টেশনের টিকেট কালোবাজারি নিয়ে, এটি তিনি শক্ত হাতে নির্মুল করেছেন । কয়েকজন কুখ্যাত টিকেট কালোবাজারিকে ধরে আইনের আওতায় নিয়ে এসেছেন তিনি ।

এই সাফল্যের বিষয়ে পাঁচবাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ কামরুল ইসলাম ফকরুল বলেন, আমরা গফরগাঁওবাসী আজ সত্যিই গর্বিত ওনার মত একজন সৎ, দক্ষ, মেধাবী,কর্মতৎপর ও জ্ঞানী উপজেলা নির্বাহী অফিসার পেয়ে।

একই ধরনের আরও সংবাদ