অধিকার ও সত্যের পথে

ছাত্রলীগকে সকল শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশ শান্তিপূর্ণ রাখতে নিদের্শ

 সজল আহমেদ,যুগ্ম সম্পাদকঃ

চলতি বছরকে নির্বাচনী বছর হিসেবে উল্লেখ করে বিতর্কিত কর্মকাণ্ড থেকে বিরত থাকতে ছাত্রলীগের প্রতি নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। ছাত্রলীগের কোনো কর্মকাণ্ডে যেন সরকারের অর্জন ম্লান না হয় সে ব্যাপারেও সতর্ক থাকতে বলা হয়েছে। একই সঙ্গে যে কোনো মূল্যে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে ছাত্রলীগকে নির্দেশ দিয়েছে আওয়ামী লীগ।

একই সঙ্গে কারও উস্কানিতে কান না দিয়ে ধৈর্য সহকারে পরিস্থিতি মোকাবেলা করার নির্দেশও দেওয়া হয়েছে ক্ষমতাসীন দলের ভাতৃপ্রতীম এই সংগঠনের নেতাদের।পাশাপাশি সাম্প্রতিক সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সাম্প্রতিক অরাজক পরিস্থিতিতে ছাত্রলীগ জড়িত থাকার প্রমাণ মিললে কঠোর পদক্ষেপ নেওয়ার হুঁশিয়ারিও উচ্চারণ করা হয়েছে আওয়ামী লীগের হাই কমান্ড থেকে।

বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউর দলের কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় নেতাদের সঙ্গে ছাত্রলীগের শীর্ষ নেতাদের জরুরি বৈঠকে এসব নির্দেশ দেওয়া হয়।সন্ধ্যা ছয়টা থেকে দীর্ঘ প্রায় পাঁচ ঘন্টার এই বৈঠকে আওয়ামী লীগের পক্ষে দলের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক ও সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম উপস্থিত ছিলেন।

ছাত্রলীগের পক্ষে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি আবিদ আল হাসান ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সসহ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণসহ কেন্দ্রীয় ও ঢাকার বিভিন্ন শাখা নেতারা যোগ দেন।আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নিদের্শে এই বৈঠক অনুষ্ঠিত হয় বলে সূত্র জানিয়েছে।

একই ধরনের আরও সংবাদ