অধিকার ও সত্যের পক্ষে

স্টুডেন্ট কেবিনেট নির্বাচনে  চাটমোহরে শিক্ষার্থীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা

 মোঃ আফতাব হোসেন, জেলা প্রতিনিধি, পাবনাঃ

পাবনার চাটমোহরে বিভিন্ন স্কুল ও মাদ্রাসার স্টুডেন্ট কেবিনেট নির্বাচনকে ঘিরে শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়েছে। আগামী ২৭ জানয়ারি সারাদেশে একযোগে সকল শিক্ষা প্রতিষ্ঠানে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হবে।

গতকাল বৃহস্পতিবার উপজেলার বিলচলন ইউনিয়ন উচ্চ বিদ্যালয়,হান্ডিয়াল উচ্চ বিদ্যালয়,উত্তর সেনগ্রাম উচ্চ বিদ্যালয়সহ কয়েকটি স্কুল পরিদর্শন করে দেখা গেছে,প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন।

গত ১৬ জানুয়ারি ছিলো মনোনয়নপত্র দাখিল ও বাছাইয়ের শেষ দিন। ১৭ জানুয়ারি ছিলো প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন। একটি শিক্ষা প্রতিষ্ঠানে ৮ জন নির্বাচিত হবেন। এরমধ্যে ৫টি শ্রেণী থেকে ৫ জন এবং সর্বোচ্চ ভোট প্রাপ্ত ৩ জন।

বিলচলন ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে ৮টি পদে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৮ম শ্রেণীর প্রার্থী মদিনা খাতুন ও জীবন হোসেন,৭ম শ্রেণীর প্রার্থী ইমন হোসেন এবং ১০ম শ্রেণীর অন্তর হোসেন জানায়,এই নির্বাচন তাদের আনন্দ দিচ্ছে।

গণতান্ত্রিক চর্চা শিক্ষা দিচ্ছে। এরা সকলেই জয়ের ব্যাপারে আশাবাদী। উপজেলা মাধ্যমিক শিক্ষা দপ্তর সূত্রে জানা গেছে,চাটমোহর উপজেলার ৩৯টি মাধ্যমিক বিদ্যালয় ও ৩০টি মদ্রাসায় স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হবে।

বিলচলন ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আলতাব হোসেন জানান, নির্বাচন পরিচালনার দায়িত্বে শিক্ষার্থীরাই থাকবে। আমরা শুধু সমন্বয় করবো।

একই ধরনের আরও সংবাদ