অধিকার ও সত্যের পক্ষে

শিক্ষকদের মানববন্ধন, দাবী না মানলে লাগতর কর্ম বিরতি

 প্রেস বিজ্ঞপ্তিঃ

শিক্ষক কর্মচারী সংগ্রাম কমিটি, ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার আয়োজনে ১৪ জানুয়ারি রবিবার সকাল ১১টায় স্থানীয় কাউতলীর মোড়ে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। শিক্ষক কর্মচারী সংগ্রাম কমিটি ব্রাহ্মণবাড়িয়া জেলার আহবায়ক মোঃ ফরিদ আহমেদ খান এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন মোঃ সাহিদুল ইসলাম, আরও বক্তব্য রাখেন শিক্ষক নেতা শামসুজ্জামান, মোহাম্মদ আলী, আবু ইউসুফ ভূঁইয়া, মোর্শেদুল ইসলাম, কাজী আতাউর রহমান, কাজী ইকবাল, কাউছার বেগম, মাহমুদা বেগম, মানববন্ধন কর্মসূচী পরিচালনা করেন জিয়াউর রহমান চৌধুরী।

শিক্ষক কর্মচারীদের ৯টি সংগঠনের সমন্বয়ে গঠিত শিক্ষক কর্মচারি সংগ্রাম কমিটির অংশগ্রহণে মানববন্ধনে বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিক্ষার উৎকর্ষ সাধনে যে ঐতিহাসিক পদক্ষেপ গ্রহণ করেন আমরা তা গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করি। তার ধারাবাহিকতায় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নে যে ভ‚মিকা রাখছে তারও প্রশংসা করছি।

তাই আশা করছি শিক্ষাব্যবস্থা জাতীয়করণসহ আমরা শিক্ষক সমাজে বেঁচে থাকার তাগিদে ও শিক্ষার মানোন্নয়নে যে ১১দফা ন্যায্য দাবী তুলে ধরেছি তা বিবেচনায় আমাদের দাবী বাস্তবায়নে উদ্যোগ গ্রহণ করবেন তিনি। এ সময় বক্তারা তাদের দাবী মেনে নেওয়া না হলে আগামী ২২ জানুয়ারি ২০১৮ থেকে লাগাতর কর্মবিরতি পালন করা হবে। পরে মানববন্ধনস্থল থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসকের কার্যালয় গিয়ে জেলা প্রশাসক রেজুয়ানুর রহমান এর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় শিক্ষামন্ত্রী, মাননীয় অর্থমন্ত্রী বরাবর তিনটি স্মারকলিপি প্রেরণ করা হয়।

একই ধরনের আরও সংবাদ