অধিকার ও সত্যের পথে

শিক্ষক বাতায়নে সেরা কন্টেন্ট নির্মাতা হলেন বাগেরহাটের লিয়াকত আলী

 সমীক মজুমদার, বিশেষ প্রতিনিধিঃ

রায়েন্দা রাজৈর ফাজিল (ডিগ্রি) মাদরাসার বাংলা বিভাগের প্রভাষক ও ICT4E বাগেরহাট জেলা এ্যাম্বেসেডর মো; লিয়াকত আলী শিক্ষক বাতায়নে ডিজিটাল কন্টেন্ট নির্মাতা হিসাবে প্রতিযোগিতায় এ সপ্তাহের সেরা শিক্ষক নির্বাচিত হয়েছেন। শিক্ষক বাতায়ন কর্তৃপক্ষ তাকে বাতায়নের সদস্যদের মধ্যে থেকে মানসম্মত কন্টেন্ট আপলোডকারীদের মধ্যে থেকে প্রতি সপ্তাহে তিন জন করে সেরা শিক্ষক নির্বাচিত করে থাকেন। এরই ধারাবাহিকতায় শুক্রবার এ ফল ঘোষনা করা হয়।

মো: লিয়াকত আলী প্রায় ১৩ বছর রায়েন্দা রাজৈর ফাজিল (ডিগ্রি) মাদরাসার বাংলা বিভাগে প্রভাষক হিসেবে কর্মরত রয়েছেন। তিনি শিক্ষক বাতায়নে এ পর্যন্ত আইসিটি বিষয়ে ২২ টি মানসম্মত কনটেন্ট আপলোড করেছেন। কনটেন্টগুলো দেশের বিভিন্ন জেলার শিক্ষকদের কাছে খুবই প্রশংসিত হয়েছে। এ বিষয়ে লিয়াকত আলী শিক্ষা বার্তা ডট কমকে জানান. ইতিপূর্বে তার প্রতিষ্ঠান থেকে শিক্ষক বাতায়নে ডিজিটাল কন্টেন্ট প্রতিযোগিতায় দেশ সেরা শিক্ষক আর কেউ নির্বাচিত হন নি।

মো: লিয়াকত আলী জানান যে, আজ প্রধানমন্ত্রী কার্যালয়ের a2i প্রকল্পের সর্ব বৃহৎ শিক্ষকদের জন্য ওয়েব পোর্টাল শিক্ষক বাতায়নে সেরা কন্টেন্ট নির্মাতা হতে পেরে খুব ভাল লাগছে। আমার অনেক দিনের স্বপ্ন আজ স্বার্থক হল। আমি শিক্ষায় আইসিটি বিষয়ে কাজ করতে চাই। আপনারা আমার জন্য দোয়া করবেন। প্রতিষ্ঠানের প্রধান জনাব মো: আব্দুল জলীল আনোয়ারী জানানপ্রতিষ্ঠান প্রধান মো: আব্দুল জলীল আনোয়ারী জানান যে মো: লিয়াকত আলী একজন পরিশ্রমী ও মেধাবী শিক্ষক।

তিনি ২০১৬ সালে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছিলেন। তিনি আইসিটি বিষয়ে অনেকগুলো উন্নত মানের প্রশিক্ষন গ্রহন করেছেন।তিনি ইনহাউজ ট্রেনিং এর মাধ্যমে অন্য শিক্ষকদের আইসিটি বিষয়ে অভিজ্ঞ করার চেষ্টা করে যাচ্ছেন। আমার প্রতিষ্টানে মাল্টিমিডিয়া ক্লাস নেয়া হয়।

অন্য শিক্ষকরাও তার দ্বারা অনুপ্রানিত হচ্ছেন। তিনি আমাদের প্রতিষ্ঠানের গর্ব। আমি তাহার জীবনের সার্বিক মঙ্গল কামনা করি।

একই ধরনের আরও সংবাদ