অধিকার ও সত্যের পক্ষে

ইংল্যান্ডকে উড়িয়ে দিয়ে অ্যাশেজ সিরিজ অস্ট্রেলিয়ার

 সজল আহমেদঃ

ইংল্যান্ডকে বিধ্বস্ত করে অ্যাশেজ সিরিজের পঞ্চম ও শেষ টেস্টটি ইনিংস ও ১২৩ রানের ব্যবধানে জিতে নিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। এতে করে পাঁচ ম্যাচের ঐতিহ্যবাহী অ্যাশেজ সিরিজ ঘরের মাটিতে ৪-০ ব্যবধানে নিশ্চিত করলো অসিরা।চতুর্থ দিন ৩০৩ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা ইংল্যান্ড ৪ উইকেটে ৯৩ রান করে দিন শেষ করেছিল।

পঞ্চম দিনে মধ্যাহ্ন বিরতির পরপরই ইংল্যান্ডের ইনিংস মুখ থুবড়ে পড়ে। অস্ট্রেলিয়ান প্রথম ইনিংসে ৬৪৯ রানের বিশাল রানের জবাবে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস ১৮০ রানেই শেষ হয়ে যায়। যদিও অধিনায়ক জো রুটের ওপরই শেষ ভরসা ছিল ইংলিশদের। আগেরদিন ৪২ রানে অপরাজিত থাকা রুট অসুস্থতার কারণে ৫৮ রানের বেশি করতে পারেননি। পানি স্বল্পতা জনিত জটিলতায় হাসপাতালে পর্যন্ত রুটকে যেতে হয়েছে।

দারুন একটি সিরিজে সফলভাবে দলকে নেতৃত্ব দেয়া অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভ স্মিথ বলেছেন, গত দুই মাস আমাদের দারুন কেটেছে। এই দুই মাসে আমরা যেভাবে ক্রিকেট খেলেছি তা এককথায় অসাধারন। মোট কথা আমরা শীর্ষে থাকতে চেয়েছি। সঠিক সময়ে সঠিক ভাবে পারফর্ম করে ও গুরুত্বপূর্ণ মুহূর্তে তাদেরকে খেলায় ফিরতে না দিয়েই আমরা একের পর এক জয় ছিনিয়ে নিয়েছি।

একই ধরনের আরও সংবাদ