অধিকার ও সত্যের পক্ষে

বাস থেকে ফেলে তিতুমীর-ছাত্র হত্যা

রাজধানীর তিতুমীর কলেজের শাকিল শেখ (২০) নামের এক ছাত্রকে চলন্ত বাস থেকে ফেলে দিয়ে হত্যা করা হয়েছে। নিহতের সঙ্গে থাকা সহপাঠীদের এ অভিযোগের পরও পুলিশ বলছে এটি সড়ক দুর্ঘটনা।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে মহাখালীর আমতলী এলাকায় এ ঘটনা ঘটে। এসময় রায়হান ইসলাম (২০) নামে অপর এক ছাত্র আহত হয়েছেন।

নিহত শাকিল মহাখালী ওয়্যারলেস গেট এলাকার আক্কাছ আলীর ছেলে। তিনি তিতুমীর কলেজের হিসাববিজ্ঞান বিভাগের অনার্স প্রথম বর্ষের ছাত্র ছিলেন।

আহত রায়হান সাংবাদিকদের জানান, শাকিলসহ আমরা চারজন মহাখালী আমতলী এলাকার রাস্তা পার হচ্ছিলাম। এ সময় কলেরা হাসপাতালের উত্তরাগামী একটি স্টাফবাস দেখে থামাতে বললে বাসটি না থামিয়ে আমাদের ধাক্কা দেয়ার চেষ্টা করে। পরে আমি আর শাকিল বাসে উঠে প্রতিবাদ জানাই।

এ সময় বাসের সহকারীসহ আরও ২-৩ জন চলন্ত অবস্থায় শাকিলকে বাস থেকে ধাক্কা দিয়ে নিচে ফেলে দেয়। এ সময় বাসের চাকার নিচে পিষ্ট হয়ে ঘটনাস্থলেই শাকিলের মৃত্যু হয়। এ ঘটনায় আমাকেও ধাক্কা দিলে পড়ে গিয়ে আহত হই।

ডিএমপি’র বনানী থানার উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান বলেন, ‘আমরা জানতে পেরেছি শাকিল নামে তিতুমীর কলেজের এক ছাত্র সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। এ ঘটনায় কলেরা হাসপাতালের বাসটিকে আটক করা হয়েছে।’

একই ধরনের আরও সংবাদ