অধিকার ও সত্যের পথে

তীব্র শীতে কাঁপছে দেশ, চুয়াডাঙ্গায় ৬.৫ ডিগ্রি

 নিজস্ব প্রতিবেদক :

ঢাকা, ৫ জানুয়ারি (শিক্ষাবার্তা নিউজ) : তীব্র শীতে কাঁপছে পুরো দেশ। বিশেষ করে উত্তরের জনপদ শীতে একেবারেই জবুথবু। দেশের অধিকাংশ এলাকাতেই এখন চলছে শৈত্যপ্রবাহ। রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও খুলনা বিভাগ এবং শ্রীমঙ্গলের ওপর দিয়ে বয়ে যাওয়া এই মৃদু থেকে মাঝারি মাত্রার শৈত্যপ্রবাহ আরো কয়েক দিন চলবে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ। পাশাপাশি এসব জেলার আশপাশের এলাকায়ও এই শৈত্যপ্রবাহ বিস্তার লাভ করতে পারে।

বৃহস্পতিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায়। ঘন কুয়াশার আড়ালে ঢাকা পড়ে আছে গোটা এলাকা। ফলে জীবনযাত্রা প্রায় অচল হয়ে পড়েছে। দুপুর বেলায়ও অনেক যানবাহনকে হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে হচ্ছে। প্রচণ্ড ঠান্ডার কারণে খুব প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছেন না বলে জানিয়েছেন আমাদের চুয়াডাঙ্গা প্রতিনিধি রফিকুল ইসলাম।

এদিকে হঠাৎ করে ঠান্ডা পড়ে যাওয়ায় শিশু ও বয়স্করা বিপাকে পড়েছে। জেলা সদর হাসপাতালের শিশু ওয়ার্ডে ধারণক্ষমতার প্রায় তিন গুণ শিশু ঠান্ডাজনিত নানা রোগে চিকিৎসা নিচ্ছে।

এ ছাড়া মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বৃহস্পতিবার তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। শ্রীমঙ্গল আবহাওয়া অফিসের সিনিয়র অবজারভার আলিফা খাতুন মৌলভীবাজার প্রতিনিধি এস এম উমেদ আলীকে জানান, আজ সকাল ৬টায় এই তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। তিনি আরো জানান, গত রাতে কুয়াশা কম থাকায় শীতের তীব্রতা বেড়ে গেছে। আবহাওয়ার এ অবস্থা আরো কয়েক দিন থাকতে পারে বলেও জানান তিনি।

 

 

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, শুক্রবার সকাল ৯টা পর্যন্ত দেশের আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। এ ছাড়া আজ মধ্যরাত থেকে আগামীকাল সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে।

একই ধরনের আরও সংবাদ