অধিকার ও সত্যের পথে

শিক্ষিত সমাজ গড়তে চায় মরিয়ম

 নিজস্ব প্রতিনিধি

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নের নুরগঞ্জ (পেচারপাড়া) গ্রামের একটি নিম্ন মধ্যবিত্ত কৃষক পরিবারের মেয়ে মরিয়ম খাতুন এবারের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে। সংসারে চার বোনের মধ্যে মরিয়ম সবার ছোট। তাদের সংসারে একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি বাবা আব্দুল মান্নান কৃষক ও মা মিনা বেগম গৃহিণী।

মরিয়ম এ বছর বড়হর স্কুল অ্যান্ড কলেজ থেকে জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে জিপিএ-৫ অর্জন করেছে। সে ২০১৪ সালের পিইসি পরীক্ষায় বড়হর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে অংশগ্রহণ করে গোল্ডেন জিপিএ-৫ পেয়েছিল।

বড়হর স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ সাইফুল ইসলাম বলেন, মরিয়ম আমার স্কুলের একজন ভালো ছাত্রী। সে জিপিএ-৫ পাওয়ায় আমরা অত্যন্ত খুশি হয়েছি। দরিদ্র পরিবারের সন্তান হলেও ইতোপূর্বে মরিয়মের বড় তিন বোন আমার স্কুল থেকে ভালো রেজাল্ট করেই এসএসসি পাস করেছে।

জেএসসিতে জিপিএ-৫ পাওয়া মরিয়ম খাতুন জানায়, একজন শিক্ষিত মানুষ হয়ে শিক্ষিত সমাজ গড়াই তার জীবনের প্রথম লক্ষ্য। সে ভালোভাবে শিক্ষাজীবন শেষে সম্মানজনক একটি পেশা গ্রহণ করে সেবা প্রদানের মাধ্যমে দেশের কল্যাণে আত্মনিয়োগ করতে চায়। ভালো ফলাফল লাভের জন্য মহান আল্লাহর শুকরিয়া আদায় করে মা-বাবা, শিক্ষক-শিক্ষিকা এবং সকল শুভাকাঙ্খীদের প্রতি কৃতজ্ঞতা জানায় মেধাবী মরিয়ম।

একই ধরনের আরও সংবাদ