অধিকার ও সত্যের পথে

শিক্ষার উন্নতি না হলে একটা জাতির উন্নতি হয় না – সাধন চন্দ্র মজুমদার এমপি

 রেজাউল ইসলাম সেলিম, নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধিঃ

শিক্ষার উন্নতি না হলে একটি জাতির উন্নতি হয় না। জাতির উন্নয়নের প্রথম শর্তই হচ্ছে শিক্ষা। যে জাতি যত শিক্ষিত, সে জাতি তত উন্নত। বছরের প্রথম দিন, পৃথিবীর একমাত্র দেশ বাংলাদেশেই একই দিনে সকল শিক্ষার্থীর হাতে এক সেট করে নতুন বই তুলে দেয়া হয়।

সোমবার উপজেলার মায়ামারি টিএলবি উচ্চ বিদ্যালয় মাঠে ২০১৮ সনের প্রাথমিক, এবতেদায়ী ও মাধমিক স্তরে বিনামূল্যে পাঠ্যপুস্তুক বিতরণ অনুষ্ঠানে নওগাঁ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাধন চন্দ্র মজুমদার এমপি প্রধান অতিথির বক্তৃতায় এ কথাগুলো বলেন। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার ঘোষনা ১ জানুয়ারীতেই প্রত্যেক শিক্ষার্থীদের হাতে বই পৌঁছাতে হবে। তাতে কি বার, ছুটি কি না তা বিবেচ্য বিষয় নয়।

উপজেলা নির্বাহী অফিসার আবু সালেহ মোঃ মাহফুজল আলমের সভাপতিত্বে বই উৎসব অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এনামুল, উপজেলা মাধমিক শিক্ষা অফিসার শাহ আলম শেখ, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নুরুল ইসলাম ও নওগাঁ জেলা আওয়ামীলীগের সদস্য আবেদ হোসেন মিলন।

বই উৎসবে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার সেলিম উদ্দিন, নিয়ামতপুর সদর ইউপি চেয়ারম্যান বজলুর রহমান নইম, ভাবিচা ইউপি চেয়ারম্যান ওবাইদুল হক, প্রমুখ।

মায়ামারি টিএলবি উচ্চ বিদ্যালয় মাঠে বই উসবে বই বিতরনের পূর্বে প্রধান অতিথি নিয়ামতপুর বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয়ে বই বিতরন কার্যক্রমের উদ্বোধন করেন।

একই ধরনের আরও সংবাদ