অধিকার ও সত্যের পথে

ইকরা রওজাতুল আতফাল স্কুল ও মাদরাসার বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ

 নূর মুহাম্মদ, কুমিল্লা সদর প্রতিনিধিঃ
গতকাল ২৫ ডিসেম্বর রোজ সোমবার কুমিল্লার ঐতিয্যবাহী দ্বীন ও আধুনিক শিক্ষার রূপকার ইকরা রওজাতুল আতফাল স্কুল ও মাদরাসার বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ ও মেধাবী শিক্ষার্থীদের পুরস্কার বিতরন করা হয়েছে। এই উপলক্ষে অত্র মাদরাসায় সকাল ১১ ঘটিকায় এক দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত ফলাফল প্রকাশ, পুরস্কার বিতরণী ও আলোচনা সভায় শিক্ষার্থী ও অভিভাবকদের উদেশ্য দিক নির্দশনা মূলক বক্তব্যে রাখেন অত্র স্কুল ও মাদরাসার সুযোগ্য প্রিন্সিপাল হাফেজ তালহা বিন ওবায়েদ উল্লাহ।
তাছাড়াও বক্তব্যে রাখেন অত্র স্কুল ও মাদরাসার ভাইস প্রিন্সিপাল জনাব মুন্সী আকতার হোসেন জাহাঙ্গীর, শিক্ষা বিষয়ক প্রধান জনাব মো.হাসান ভূইয়া ও সিনিয়র আরবি শিক্ষক জনাব মাওলানা আমির হোসাইন। বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সহকারী শিক্ষকদের মধ্যে উপস্হিত ছিলেন সর্ব জনাব হাফেজ মাও. শহিদুল্লাহ, মাওলানা ইমাম হোসাইন, মাওলানা মোস্তফা, কারী ইব্রাহিম,হাফেজ সজিব, হাফেজ আনোয়ার হোসেন, হাফেজ গাজী ইব্রাহিম, হাফেজ কিবরিয়া, মাও. আবদুল হালিম,মো. আব্দুর রব, মো. সরোয়ার, মো. আতিকুল করিম, মো. রেজাউল করিম, নূর মুহাম্মদ, মো. লোকমান হোসেন, মো. মঈন উদ্দীন, সহ অত্র স্কুল এন্ড মাদরাসার বিভিন্ন শাখার শিক্ষক,কর্মকতা ও কর্মচারী বৃন্দ।
বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিভিন্ন পর্যায়ে শতাধিক শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার হিসাবে মহামূল্যবান ইসলামিক বই বিতরন করা হয়। নার্সারি থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত প্রত্যেকটি শ্রেণিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী শিক্ষার্থীদের ও উপস্হিতিতে সর্বোচ্চ কার্যদিবস অর্জনকারী শিক্ষার্থীদের পুরস্কার প্রদান করা হয়। তাছারাও বৃহত্তর কুমিল্লা জেলা কিন্ডারগার্টেন এসোসিয়েশন বৃত্তি পরীক্ষায় বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে বৃত্তির টাকা প্রদান করা হয়। গত ২০১৬ শিক্ষা বর্ষে দুই জন টেলেন্টপুল বৃত্তিসহ মোট ১৮ টি বৃত্তি অর্জন করে। প্রথম শ্রেণি থেকে বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন ইসমাঈল আরেফিন আলিফ, আবু হোরাইরা, কাজি যাহারা তাহসিন, তাসনোভা ইয়াতি, সালমান ফুয়াদ ও ইকরাম সরকার।
দ্বিতীয় শ্রেণি থেকে তায়্যেবাতুন আজওয়া, সাইফুল ইসলাম হামজা, মিনহাজুল ইসলাম, আশ্রাফুল ইসলাম শাফি ও জুনায়েদ আহম্মেদ সামির। তৃতীয় শ্রেণি থেকে মাইশা চৌধুরী, খালেদ হোসেন ও ইসরাফিল হোসেন রিফাত। চতুর্থ শ্রেণি থেকে ইমরান সরকার ও সাফিউল ইসলাম সাফি। ! ইকরা রওজাতুল আতফাল স্কুল ও মাদরাসা ১৯৯৭ সালে হযরত হাফেজ মাওলানা ওবায়েদ উল্লাহ ( র:) প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠা লগ্ন থেকে প্রতিষ্ঠানটি সাধারন শিক্ষার পাশাপাশি অসংখ্য হাফেজে কুরআন দেশবাসীকে উপহার দিয়েছেন। তাই এই দ্বীন ও আধুনিক শিক্ষার রূপকার ইকরা রওজাতুল আতফাল স্কুল ও মাদরাসার ধারাবাহিক সফলতা কামনা করে সকলের নিকট দোয়া ও সার্বিক সহযোগিতা চেয়েছেন অত্র প্রতিষ্ঠানের প্রিন্সিপাল জনাব হাফেজ তালহা বিন ওবায়েদউল্লাহ। উল্লেখ্য ইকরা রওজাতুল আতফাল স্কুল ও মাদরাসাটি বিগত পি. ই. সি ও জে. এস. সি পরীক্ষায় এ প্লাসসহ শতভাগ পাসের কৃতিত্ব অর্জন করেছে।
একই ধরনের আরও সংবাদ