অধিকার ও সত্যের পথে

সাড়া ফেলেছে সায়েরা রেজার ‘ধার ধারিনা-২’

 অনলাইন ডেস্ক:
শাহান কবন্ধের কথায় এবং বাপ্পা মজুমদারের সুর ও সঙ্গীতে ২০০৮ সালে প্রকাশিত হয় সায়েরা রেজা’র কণ্ঠে বহুল প্রশংসিত ‘ধার ধারিনা’ গানটি। উচ্ছল কৈশোর প্রেমের দুরন্ত কথা, ব্যতিক্রমী মাধুর্য ও গায়কী এবং চমৎকার সঙ্গীতায়জনের কারণে দ্রুতই তা ছড়িয়ে পড়ে সংগীত প্রেমীদের মুখে মুখে। দেশে ও দেশের বাইরে আজও সমান জনপ্রিয় এ গানটির সিকুয়েল-২ সম্প্রতি তৈরী করা হয়েছে। গানটির কথা, সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন তরুন মেধাবী সংগীত পরিচালক আভরাল সাহির।
গানটির মিউজিক ভিডিওতে স্টেট অব দি আর্ট প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। ভিডিওটি নির্মানে অংশগ্রহন করেছেন সুপারহিট মিউজিক ভিডিও ‘লোকাল বাস’র এর প্রায় পুরো টিম। ভিডিও এর প্রধান চরিত্রে অংশ নিয়ে মডেল টয়া ও তামিম মৃধা বেশ উচ্ছাস প্রকাশ করেছেন।
সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতিমধ্যে সাড়া ফেলা এ ভিডিওটি শিল্পীর নিজস্ব ইউটিউব চ্যানেল সায়েরা রেজা থেকে অবমুক্ত করা হয়েছে। বিজয়ের মাসের আনন্দ ও নতুন বছরের আনন্দে নতুন মাত্রা যোগ করতে গানটির অডিও রিলিজ করা হয়েছে সায়েরা’র নিজস্ব অ্যাপ ‘এস আর মিউজিক লাউঞ্জ’ সহ জিপি মিউজিক, রবি ইয়ন্ডার, বাংলা লিংক ও টেলিটক পোর্টাল সমূহে। জনপ্রিয় মুভির সিকুয়েল বানানোর চল থাকলেও জনপ্রিয় গানের সিকুয়েল তেমন দেখা যায়না। ‘ধার ধারিনা-২’ সেই অগ্রযাত্রার পথিকৃত হবে বলে সমালোচকরা অভিমত প্রকাশ করেছেন।
উল্লেখ্য, ‘এক নিমিষে’, ‘সুখের অমিল’, ‘আরবান ফোকস’,‘নিদাগীরে’ শিরোনামের চারটি একক এলবাম, একাধিক মিক্সড এলবাম এবং ‘কমন জেন্ডার’ ও ‘দি পাইরেটস’ চলচ্চিত্রে প্লেব্যাকের মধ্য দিয়ে সায়েরা রেজা ইতিমধ্যে বাংলাদেশের সঙ্গীতাঙ্গনে এক জনপ্রিয় শিল্পী হিসেবে শক্তিশালী আসন গড়ে নিয়েছেন।
একই ধরনের আরও সংবাদ