অধিকার ও সত্যের পক্ষে

মুক্তিযোদ্ধা ও রত্মগর্ভা নারী কে সংবর্ধনা

 জহিরুল ইসলাম সুমন:

আজ ২৩ ডিসেম্বর শনিবার হাশেম আলী খার হাট সংলগ্ন ২৭ নং বুরুজবাড়ী সর: প্রাথমিক বিদ্যালয় ও স্থানীয় যুব সংঘ ক্লাবের যৌথ উদ্যোগে বিজয় দিবস উপলক্ষে ৪ নং দৈবুজ্ঞাহাটি ইউনিয়নের মুক্তিযোদ্ধাদের ও বাগেরহাট জেলার একমাত্র রত্নগর্ভা নির্বাচিত হওয়ায় এ্যাড: শাহ- ই – আলম বাচ্চু সহ তাদের আট ভাই বোনের মাতা কে সংবর্ধনা দেয়া হয়।

সকাল ৯:০০ ঘটিকায় স্থানীয় মুক্তিযোদ্ধা ফোরাম ও সহকারী শিক্ষা অফিসারের উপস্থিতিতে পতাকা উত্তলনের মাধ্যমে আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। এরপর ধারাবাহিকভাবে স্কুলের কোমলমতি শিক্ষার্থীরা বিভিন্ন সাংস্কৃতিক ইভেন্টে অংশগ্রহণ করে।স্কুল ম্যানেজিংকমিটি, স্থানীয় ব্যাক্তিবর্গ, স্কুলের প্রাক্তন শিক্ষার্থীরাও সতস্ফুর্তভাবে অংশগ্রহণ করে।

আমন্ত্রিত সকল মুক্তিযোদ্ধাদের সম্মাননা শ্মারক ও ফুলেল শুভাচ্ছে এবং দুপুরের খাবার সরবারাহ করাহয়। এমন সম্মান ও ভালবাসায় সিক্ত হয়ে তারা আবেগ আপ্লুত হয়ে পড়েন। রত্মগর্ভা মায়ের সন্তানরা হলেন– ১) এ্যাড: শাহ ই আলম বাচ্চু তিনি মোরেলগঞ্জ উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান। ২) ফিরোজা বেগম।প্রাক্তন T.P.O ৩) ফজিলা বেগম।প্রাক্তন জেলা ও দায়রা জজ। ৪) মিজানুর রহমান। এ্যাড: বাগেরহাট জেলা জজ কোর্ট। ৫) নূরুল আলম।প্রাক্তন এরিয়া ম্যানেজার ড্রাগ ইন্টারন্যাশনাল। ৬) শহিদুল আলম।১ম শ্রেনির ঠিকাদার ও ব্যাবসায়ী। ৭) ওহিদুল ইসলাম। D.G.M পেট্রোবাংলা। ৮) ওবায়দুল ইসলাম। উপ সচিব বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড।

এরপর মায়ের অসুস্থতার কারনে তার পক্ষে তার দুই মহিয়ষী কন্যা পুরষ্কার গ্রহন করেন। সব শেষে কোমলমতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরনের মধ্যেদিয়ে অনুষ্টান শেষ করা হয়।

একই ধরনের আরও সংবাদ