অধিকার ও সত্যের পথে

প্রধানমন্ত্রীর নামে নামকরণ হবিগঞ্জ মেডিক্যাল কলেজ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে নামকরণ করা হয়েছে হবিগঞ্জ মেডিক্যাল কলেজ। হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহিরের প্রস্তাবে এই নামকরণ করা হয়েছে।

ফলে হবিগঞ্জবাসী প্রধানমন্ত্রীর বর্তমান সরকারের ব্যাপক উন্নয়ন কার্যক্রমের কিছুটা হলেও প্রতিদান দেওয়া সম্ভব হয়েছে বলে দাবি করেছেন সংসদ সদস্য আবু জাহির এমপি।

আবু জাহির বলেন, ‘আমি হবিগঞ্জ মেডিক্যাল কলেজটির নাম শেখ হাসিনা মেডিক্যাল কলেজ নামে নামকরণ করার জন্য একটি ডিও লেটার স্বাস্থ্যমন্ত্রীর কাছে পাঠাই। পরে স্বাস্থ্য মন্ত্রণালয় জাতির জনক বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের কাছে অনুমোদনের জন্য ডিও লেটারটি পাঠায়।

পরবর্তীতে গত ২৯ নভেম্বর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের সভা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। উক্ত সভায় হবিগঞ্জ মেডিক্যাল কলেজটির নাম শেখ হাসিনা মেডিক্যাল কলেজে নামকরণের সিদ্ধান্ত নেওয়া হয় এবং তা বাস্তবায়নের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছে চিঠি পাঠানো হয়। মঙ্গলবার সকালে এর অনুলিপি দেওয়া হয়।’

হবিগঞ্জ মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. আবু সফিয়ান জানান, হবিগঞ্জ জেলার মেডিক্যাল কলেজটি প্রধানমন্ত্রীর নামে নামকরণ হওয়া যতার্থ হয়েছে।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, হবিগঞ্জ-লাখাই সড়কের আনন্দপুর মৌজায় ৩০ একর জমি শেখ হাসিনা মেডিক্যাল কলেজের নামে অধিগ্রহণের কাজ এগিয়ে চলছে। শিগগিরই অধীগ্রহণের চূড়ান্ত প্রক্রিয়া শুরু হবে।

পরবর্তীতে অধিগ্রহণের টাকা পরিশোধসহ অবকাঠামোগত উন্নয়নের জন্য হাজার কোটি টাকার প্রকল্প সেখানে বাস্তবায়ন হবে। ক্যাম্পাসসহ সকল অবকাঠামো সেখানে নির্মাণ করা হবে।

একই ধরনের আরও সংবাদ