অধিকার ও সত্যের পক্ষে

দুর্গাপুরে ঝালুকায় নতুন কলেজ ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন

রাজশাহীর দুর্গাপুর উপজেলায় গতকাল মঙ্গলবার ঝালুকায় ইউনিয়নে ৩ কোটি ৫০ লক্ষ টাকা ব্যয়ে ঝালুকা ডিগ্রী কলেজের চারতলা নতুন ভবন, বর্দ্ধনপুর, আন্দুয়া ও কালুপাড়ায় পাকা রাস্তার উদ্বোধন করেন।
 ও কয়েকটি উঠান বৈঠকের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী-৫(পুঠিয়া-দুর্গাপুর) আসনের এমপি এবং খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আব্দুল ওয়াদুদ দারা অনুষ্ঠানে বলেন :

মানুষের ভাগ্যের পরিবর্তন করেছে বর্তমান আওয়ামী লীগ সরকার। বাংলাদেশকে উন্নত সমৃদ্ধশালী দেশে পরিণত করা হবে। ২০২১ সালেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে। সে লক্ষে বর্তমান সরকার জনগণের হাতের দোরগোড়ায় ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিচ্ছে। আর এই বিদ্যুৎ দেয়ার ফলে বাংলাদেশের অর্থনৈতিক চেহেরা পরিবর্তন হয়েছে। তথ্য প্রযুক্তি খাতকে আরো এগিয়ে নিতে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। এতে করে কম্পিউটার জ্ঞান সমৃদ্ধ জনবল প্রশিক্ষিত হলে সামনের দিকে দেশ এগিয়ে যাবে। বর্তমান আইসিটি খাত থেকেই বৈদেশিক মুদ্রা অর্জন শুরু হয়েছে। আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে। আগামীর বাংলাদেশ হবে তথ্য ও প্রযুক্তি নির্ভর সোনার বাংলা হবে। আর এ যাত্রায় সামিল হতে হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নৌকা প্রতিককে বিজয়ী করতে হবে।

তিনি আরো বলেন, দলের মধ্যে ভেদাভেদ করে কোন লাভ নেই। আসুন, আমরা একসাথে পথ চলি। দল সুসংগঠিত হবে। বিএনপি- জামায়াতকে মোকাবেলা করার জন্য দলে ঐক্য তৈরী করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন হতে হলে দলের স্বার্থে এক পতাকাতলে ঐক্যবদ্ধ হতে হবে। ২০০৮ সালের সংসদ নির্বাচনে এমপি নির্বাচিত হয়ে শান্তিপুর্ণভাবে বসবাসের সুযোগ করে দিয়েছি। আমরা যে যেদল করি, সবাই আমরা মানুষ।  একটি আর্ন্তজাতিক জরিপে উঠে এসেছে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ শতকরা ৬৫ ভাগ ভোট পাবে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি এদেশের মানুষের শতকরা ৮০ জনসমর্থন রয়েছে।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার সাদাত, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি একেএম শামসুল ইসলাম, যগ্ম সম্পাদক আবু ওবায়দা মাসুম, রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য আব্দুর রাজ্জাক, দুর্গাপুর পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজাহার আলী, ঝালুকা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আকবর আলী, সাধারণ সম্পাদক সাইদুর রহমান, জেলা যুবলীগের সাবেক সহ-সভাপতি আব্দুল মান্নান, দুর্গাপুর উপজেলা যুবলীগের সাবেক সভাপতি সাখওয়াত হোসেন, উপজেলা যুবলীগের সভপতি শফিকুল আলম মিঠু, উপজেলা ছাত্রলীগের সভাপতি আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক শরিফুজ্জামান শরিফসহ প্রমুখ।

পরে এমপি আব্দুল ওয়াদুদ দারা ঝালূকা ইউনিয়নের কাঠালবাড়িয়া স্কুল এন্ড কলেজ মাঠে অনুষ্ঠিত বঙ্গবন্ধু স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন। এসময় তিনি হাজার হাজার দর্শকদের সাথে কুশল বিনিময় করেন।
একই ধরনের আরও সংবাদ