অধিকার ও সত্যের পক্ষে

কালাপাহাড়িয়ায় কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

কালাপাহাড়িয়া ইউনিয়ন হইতে ২০১৭খ্রিস্টাব্দে বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয় ও সরকারি মেডিকেল কলেজে চান্স পাওয়া কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয় । গণ উন্নয়ন সংস্থা নামক একটি বেসরকারি সংগঠন এ অনুষ্ঠানের আয়োজন করেন ।

সংস্থাটির সভাপতি মহিতুল ইসলাম হিরুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু , নারায়নগঞ্জ -২ , আড়াইহাজার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মঞ্জুর  হোসেন, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আঃ আউয়াল তালুকদার, সাধারণ সম্পাদক ফাইজুল হক ডালিম, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মকবুল হোসেন বকুল, সাধারণ সম্পাদক রুবেল সরকার, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম ভূঁইয়া, উপজেলা তরুণলীগ সভাপতি এইচ এম জাকির, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোফাজ্জল হোসেন সূর্য , কালাপাহাড়িয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আঃ বারী চৌধুরী, কালাপাহাড়িয়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শামসুল আলম কামাল, কো-অপ্ট সদস্য কামাল হোসেন সরকার, সাবেক সভাপতি নূরুল হক তালুকদার, প্রধান শিক্ষক সুবল চন্দ্র ঘোষ, প্রফেসর নুরুজ্জামান, প্রফেসর ওমর ফারুক, সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের খ্যাতিমান ইংরেজি শিক্ষক মো: শাহাবুদ্দিন, ঢাকাস্থ আড়াইহাজার ছাত্র কল্যাণ সমিতির সভাপতি ঢাবির ছাত্র সবুজ মিয়া, কবি ও লেখক অরণ্য সৌরভ, গণ উন্নয়ন সংস্থার সহ সভাপতি সোহেল রানা, কোষাধ্যক্ষ আঃ কাদির ভান্ডারী ও অন্যান্য সদস্যবৃন্দ।

ইউনিয়ন পরিষদের বর্তমান ও সাবেক সদস্যবৃন্দ, মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, অভিভাবক বৃন্দ, এলাকার জনগণ ।

কৃতি শিক্ষার্থীদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ৯ জন , রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ৩ জন ,জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে  ১ জন , জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ১ জন সরকারি মেডিকেল কলেজে ১ জন ভর্তি হওয়ার যোগ্যতা অর্জন করে।

যাদেরকে সংবর্ধনা দেওয়া হয় তারা হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের নয় জন – মোঃ জহিরুদ্দিন , মুহাম্মদ জাকারিয়া , ফরহাদ আহমেদ , মোঃ উজ্জ্বল , মোঃ আশিকুর রহমান , মোঃ মাসুদ রানা , মোঃ মোহাসেল , হাবিবা সুলতানাএবং মোঃ ফিরোজ ।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে তিনজন- আবুল কালাম , আব্দুল্লাহ আল মাসুদ , আফরিন সুলতানা আখি । জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে একজন – মাহবুবুল আলম , জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শামসুন্নাহার রিমা , সরকারী মেডিকেল কলেজের একজন জান্নাতুল নাদিয়া।

প্রধান অতিথি কৃতি শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়েছেন এবং তাদের বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার ক্ষেত্রে প্রয়োজনীয় সর্বক্ষেত্রে সহযোগিতার আশ্বাস দেন। বলেন কালাপাহাড়িয়ায় মেধার খনি আছে কারণ প্রতি বছর এখান থেকে উপজেলার সর্বোচ্চ সংখ্যক ছাত্রছাত্রী বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয় ।

তবে এই মেধাবীদের যত্ন নিতে হবে , তাদেরকে উৎসাহিত করতে হবে যেমনটি স্বেচ্ছাসেবী সংগঠন গণ উন্নয়ন সংস্থা এরকম একটা মহৎ উদ্যোগ নিয়েছে। আমার পক্ষ থেকে তাদেরকে অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি ।এ ধরনের মহৎ উদ্যোগ এ আমি সর্বদাই আপনাদের সাথে আছি।

ইউনিয়নের ঝাউকান্দি গ্রামের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে যোগদান এর পূর্বে সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু ইজারকান্দী কবরস্থান এর কাজ শুভ উদ্বোধন করেন। সর্বশেষ ইসলামপুর (গোবিন্দপুর)এ বাৎসরিক ওয়াজ মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হন।

একই ধরনের আরও সংবাদ