অধিকার ও সত্যের পক্ষে

রাবিতে বিভিন্ন ইউনিটে ভর্তির অপেক্ষমান তালিকা প্রকাশ

জয় বর্মণ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার বিভিন্ন ইউনিটের অপেক্ষমান তালিকা প্রকাশিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ও ডিনস কমপ্লেক্স ভবনে টাঙানো বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

‘এ’ ইউনিটের (কলা অনুষদ) দ্বিতীয় অপেক্ষমান তালিকা অনুসারে দর্শন, ইতিহাস, বাংলা, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, ভাষা (সংস্কৃত, উর্দু), আরবি, ইসলামিক স্টাডিজ, ফারসি ভাষা ও সাহিত্য, সংগীত, নাট্যকলা বিভাগে গ্রুপ ‘এ১’ ও গ্রুপ ‘এ২’ রোল নম্বরধারী পরীক্ষার্থীরা আগামী ১২-১৮ ডিসেম্বর পর্যন্ত ভর্তি হতে পারবে। ইংরেজি বিভাগে ভর্তির তারিখ ১৩ থেকে ২১ ডিসেম্বর। ‘এ’ ইউনিটের উল্লিখিত বিভাগসমূহে ভর্তিকৃত শিক্ষার্থীরা অটো মাইগ্রেশন-এর আওতায় থাকবে। তবে ইংরেজি, সংগীত, নাট্যকলা বিভাগের ক্ষেত্রে অটো মাইগ্রেশন প্রযোজ্য হবে না।

‘বি’ ইউনিটের (আইন অনুষদ) আইন এবং আইন ও ভূমি প্রশাসন বিভাগের ‘বি১’ গ্রুপের মেধাক্রম ৮১ হতে ১০০ এবং ‘বি২’ গ্রুপের মেধাক্রম ৮১ হতে ৯৭ পর্যন্ত শিক্ষার্থীরা আগামী ১২ থেকে ১৮ ডিসেম্বর পর্যন্ত ভর্তি হতে পারবে। তবে আসন শূন্য থাকা সাপেক্ষে ‘বি১’ গ্রুপের ১০১ এবং ‘বি২’ গ্রুপের ৯৮, ৯৯ ও ১০০ মেধাক্রমের শিক্ষার্থীরা ১৯ ও ২০ ডিসেম্বর ভর্তি হতে পারবেন।

‘ই’ ইউনিটের দ্বিতীয় মেধা তালিকায় থাকা শিক্ষার্থীরা আগামী ১০ থেকে ১৩ ডিসেম্বর পর্যন্ত নিজ নিজ বিভাগে সাক্ষাৎকার প্রদানের পর ভর্তি হতে পারবে।

‘জি’ ইউনিটের (কৃষি অনুষদ) ‘জি১’ গ্রæপের মেধাক্রম তালিকার ১০৯ থেকে ১৪৫ পর্যন্ত এবং ‘জি২’ গ্রুপের মেধাক্রম তালিকার ১০৭ থেকে ১৪০ পর্যন্ত নির্বাচিত প্রার্থীরা আগামীকাল ১৩ ডিসেম্বর দুপুর ২টা পর্যন্ত ভর্তি হতে পারবে। ‘এইচ’ ইউনিট (প্রকৌশল অনুষদ) অপেক্ষমান তালিকায় নির্বাচিত শিক্ষার্থীরা আগামীকাল ১৩ ডিসেম্বর দুপুর দেড়টা পর্যন্ত ভর্তি হতে পারবে এবং ওই দিন বিকেলে অপেক্ষমান তালিকা থেকে মেধাক্রম অনুসারে তৃতীয় তালিকা প্রকাশ করা হবে।

বিভাগগুলোতে ভর্তির সময় প্রত্যেক শিক্ষার্থীকে অনলাইনে পূরণকৃত ভর্তি ফরমের প্রিন্ট করা দুই কপি (শিক্ষার্থীর স্বাক্ষরসহ এ৪ সাইজ (অফসেট কাগজে), মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক অথবা সমমান পরীক্ষার মূল নম্বরপত্র, ভর্তি পরীক্ষার হলে পরিদর্শক কর্তৃক স্বাক্ষরিত ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ও উচ্চমাধ্যমিক অথবা সমমান পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড জমা দিতে হবে। এছাড়া ভর্তি-সংক্রান্ত যাবতীয় তথ্য পাওয়া যাবে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ।#

একই ধরনের আরও সংবাদ