অধিকার ও সত্যের পথে

০৯ জন শিক্ষকের এমপিও প্রদানের হাইকোর্টের রায়

পিরোজপুর জেলার মঠবাড়ীয়া উপজেলার মহিউদ্দিন আহমেদ মহিলা ডিগ্রি কলেজ ০৯ জন শিক্ষকের এমপিও প্রদানের নির্দেশনা দিয়ে রায় প্রদান করেছেন মহামান্য হাইকোর্ট।

বৃহস্পতিবার একই সাথে কয়েকটি রীট পিটিশনের শুনানি শেষে বিচারপতি আশফাকুল ইসলাম ও বিচারপতি কে এম. কামরুল কাদের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ এই রায় দেন।

রিট আবেদনকারীদের পক্ষে মামলাটি পরিচালনা করেন সুপ্রীম কোর্টের আইনজীবী এডভোকেট মোহাম্মদ সিদ্দিক উল্যাহ মিয়া এবং রাষ্ট্র পক্ষে ছিলেন ডেপুটি এটনি জেনারেল আল আমিন সরকার।

আইনজীবী এ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্যাহ মিয়া বলেন, শিক্ষা মন্ত্রনালয় বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান সমুহ) এর শিক্ষক ও কর্মচারীদের বেতন ভাতাদির সরকারী অংশ প্রদান এবং জনবল কাঠামো সম্পর্কিত নির্দেশিকা অনুযায়ী বেতন প্রদান করে থাকে।

এই নীতিমালায় ৫নং শর্তে এম.পি.ও ভুক্তির সকল শর্তের কথা বলা হয়েছে। কেবল মাত্র ঐ সকল শর্ত পূরন করলেই কর্তৃপক্ষ এম.পিও প্রদান করে থাকে।

আবেদনকারীরা সকলে এম.পিও ভুক্তির শর্ত পূরন করলেও তাদেরকে এম.পিও ভুক্ত করা হয় নাই।

এম.পি.ও ভু্িক্তর নির্দেশনা চেয়ে মহামান্য হাইকোটে রীট পিটিশন দায়ের করেন পিরোজপুর জেলার মঠবাড়ীয়া উপজেলার মহিউদ্দিন আহমেদ মহিলা ডিগ্রি কলেজ এর প্রভাষক প্রশান্ত কুমার মিত্র, মুহাম্মদ আবদুল কাইয়ুম, বদরুজ্জামান সরকার সহ ০৯ জন শিক্ষক।

পিরোজপুর জেলার মঠবাড়ীয়া উপজেলার মহিউদ্দিন আহমেদ মহিলা ডিগ্রি কলেজ ০৯ জন শিক্ষককের এমপিও প্রদানের নির্দেশনা দিয়ে রায় প্রদান করেছেন মহামান্য হাইকোট ।

 

একই ধরনের আরও সংবাদ