অধিকার ও সত্যের পথে

শাহরাস্তির ‘নরিংপুর পুরাতন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে’ মেডিক্যাল ক্যাম্প

শিশু তথা মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করতে ও সু-স্বাস্থ নিশ্চিত করতে চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলার দূরবর্তী ও সুবিধা বঞ্চিত এলাকায় সূচীপাড়া দক্ষিণ ইউনিয়নের কেশরাংগা গ্রামের সমাজ সেবক ও শিক্ষানুরাগী জনাব মাহমুদুর রহমান রিপন ও পাশ্ববর্তী ভাটরা গ্রামের কৃতি সন্তান, বিশিষ্ট সমাজ সেবক জনাব জুলফিকার হায়দার লিমনের যৌথ উদ্যোগে ও প্রচেষ্টায় লোটরা বাজারে প্রতিষ্ঠিত হয় ‘লোটরা সফি হসপিটাল এন্ড হেল্থ ক্লিনিক’ । 1 মে 2017 খ্রিস্টাব্দ তারিখে এটি যাত্রা শুরু করে । মা ও শিশুর স্বাস্থ্য সেবার পাশপাশি বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা অন্যান্য রোগের চিকিৎসাও করা হয় । বেসরকারিভাবে এটি সূচীপাড়া দক্ষিণ ইউনিয়নের প্রথম হাসপাতাল ।

হাসপাতালের চেয়াম্যান জনাব জুলফিকার হায়দার লিমন ও ম্যানেজিং ডিরেক্টর জনাব মাহমুদুর রহমান রিপন পাটোয়ারী শিক্ষাবার্তা ডট কম কে বলেন, “চিকিৎসা হচ্ছে মানুষের অন্যতম একটি মৌলিক চাহিদা বা অধিকার । সাধারণ মানুষের দ্বারে দ্বারে স্বল্প খরচে চিকিৎসা সেবা পৌঁছে দিয়ে মানব সেবা করাই আমাদের প্রধান লক্ষ্য । ফলে সমাজ তথা রাস্ট্র আলোর পথে কিঞ্চিত হলেও পৌছতে সহজ হবে ।
সূচীপাড়া দক্ষিণ ইউনিয়নে ক্যাম্পেইন করে সাধারণ মানুষের কাছে স্বাস্থ্য সেবা নিশ্চিত করা হাসপাতাল কর্তৃপক্ষের একটি রুটিন ওয়ার্ক ।
‘নরিংপুর পুরাতন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে’
আজ মেডিক্যাল ক্যাম্পের শুভ উদ্বোধন করেন
বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও শিক্ষাবার্তা ডট কম অনলাইন পোর্টালের শাহরাস্তি উপজেলা করেসপন্ডেন্ট জনাব মোঃ নজরুল ইসলাম ভূঁইয়া । উপস্থিত ছিলেন স্বাস্থ্য সহকারী জনাব জেসমিন আক্তার, আইটি সাপোর্টার জনাব নাছরিন আক্তার, ক্যাম্পেইন তথ্যাবধায়ক জনাব সৈকত পাটোয়ারী । ক্যাম্পেইন চলাকালীন সময়ে বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবাসী নামমাত্র রেজিস্ট্রশন ফি দিয়ে চিকিৎসা সেবা ও রক্তের গ্রুপ পরীক্ষা করতে পারবে । দরিদ্রদের জন্য বিনামূল্যে সেবা নিশ্চিত করা হবে ।
ম্যানেজিং ডিরেক্টর জনাব মাহমুদুর রহমান রিপন পাটোয়ারী শিক্ষাবার্তা ডট কম কে বলেন, ভিশন 2021 বাস্তবায়নে আমাদের এই সামান্য উদ্যোগ কিছুটা হলেও ফলদায়ক হবে বলে মনে করি ।

 

তুমি এটাও পছন্দ করতে পারো