ঢাকা, ২৩ মে, ২০১৭, ৯ জ্যৈষ্ঠ, ১৪২৪

ইমেইলঃ shikshabarta@gmail.com

দেবহাটা খান বাহাদুর আহসান উল্লাহ কলেজেতিনদিনব্যাপী কর্মশালা শুরু

নিজস্ব প্রতিবেদক | জানুয়ারি ৮, ২০১৭ - ১০:১৫ পূর্বাহ্ণ


মোঃ আওছাফুর।। বিজ্ঞানমুখী যুবসমাজ গড়ে তোলা খুব সহজ কথা না। এর জন্য দরকার সরকারি বেসরকারি সমন্বিত উদ্যোগ। তারই লক্ষ্যে তরুণদের নিয়ে দেবহাটার খান বাহাদুর আহ্ছানউল্লা কলেজে
বেসরকারি গবেষনা প্রতিষ্ঠান বাংলাদেশ এন্টারপ্রাইজ ইন্সটিটিউটের আয়োজনে তিনদিনব্যাপী কর্মশালা শনিবার সকাল ১০টা থেকে শুরু হয়েছে।

‘শান্তি প্রতিষ্ঠা ও সামাজিক সক্ষমতা বৃদ্ধিতে যুব সমাজের ভূমিকা’ শীর্ষক কর্মশালায় সভাপতিত্ব করেন দেবহাটার খান বাহাদুর আহছানউল্লা কলেজের অধ্যক্ষ রিয়াজুল ইসলাম। আলোচনা করেন পররাষ্ট্র মন্ত্রলায়ের সাবেক ঊর্ধ্বতন কর্মকর্তা, বিশিষ্ট কুটনীতিক মোহাম্মদ হুমায়ুন কবির, উন্নয়ন গবেষক আশীষ বনিক, সৈয়দ হাবিব, বি ই আই’র স্থানীয় কর্মকর্তা সাংবাদিক আমিনা বিলকিস ময়না প্রমুখ। প্রধান আলোচক এম হুমায়ুন কবীর বলেন, বাংলাদেশের জঙ্গিবাদ ও সহিংসতার যে দুরারোগ্য ব্যাধি তরুণদের উপর ভর করার চেষ্টা করেছে তা থেকে মুক্ত করতে জ্ঞান বিজ্ঞান চর্চা অত্যন্ত জরুরী।

বিজ্ঞানমুখচিন্তনশীল যুবসমা মানুষের কল্যাণে সদা সচেষ্ট থাকে। আজকের যুগ তথ্য প্রযুক্তি’র যুগ। এ সময়কে কাজে লাগিয়ে তথ্য প্রযুক্তি বিজ্ঞানকে যুবসমাজ যাতে নিজেদের স্বয়ংসম্পূর্ণ হিসেবে প্রস্তুত করতে পারে তার জন্য তিনি সমাজের সকলকে তরুণদের পাশে থাকবার জন্য উদাত্ত আহবান জানান। কর্মশালার প্রারম্ভিক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা শিক্ষা কর্মকর্তা শাহাদাত হোসেন। কর্মশালায় খানবাহাদুর আহছানউল্লা কলেজে, দেবহাটা কলেজ ও সখিপুর আলিম মাদ্রাসা, জগন্নাথপুর    আলিম মাদ্রাসা থেকে ৩২ জন ছাত্র-ছাত্রী অংশ গ্রহন করে। কর্মশালা চলবে তিনদিন।

শেয়ার করুন

আপনার মন্তব্য দিন

Mobile Version