অধিকার ও সত্যের পথে

পামেক শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা জাকির ঢাকায় উদ্ধার

মোঃ জহুরুল হক, জেলা প্রতিনিধি,পাবনা প্রতিনিধিঃনিখোঁজের এক সপ্তাহ পরে পাবনা মেডিকেল কলেজের (পামেক) চতুর্থ বর্ষের শিক্ষার্থী কলেজ শাখা ছাত্রলীগের সাংগাঠনিক সম্পাদক জাকির হোসেন বিপ্লবকে ঢাকা থেকে উদ্ধার করা হয়েছে। ১০ ডিসেম্বর শনিবার বিকেল চারটার দিকে ঢাকায় তার এক আত্মীয়ের বাড়ী থেকে জাকিরকে উদ্ধার করা হয়। পরিবারের ওপর অভিমান করে জাকির ওই বাড়ীতে অবস্থান করছিলো বলে পুলিশকে জানিয়েছেন জাকির। 

জাকির রংপুর জেলার কাউনিয়া থানার মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মো: সুরুজ্জামানের ছেলে। চলতি মাসের তারিখে বাড়ী থেকে ট্রেনযোগে পাবনা ফেরার কথা কথা বলে জাকির বাড়ী থেকে বের হয়ওইদিন বিকেলের পর থেকে জাকিরের মোবাইল ফোন বন্ধ পান পরিবারের সদস্যরা। তারপর থেকে তার আর কোনো সন্ধান ছিলো না কারো কাছে। পরদিন জাকিরের বাবা কাউনিয়া থানায় ছেলেকে খুঁজে পাওয়া যাচ্ছেনা জানিয়ে একটি সাধারন ডায়েরী করেন। এর দুইদিন আগে পাবনা মেডিকেল কলেজ ক্যাম্পাস থেকে শহরে ফেরার কথা বলে নিখোঁজ হয় একই বর্ষের আরেক শিক্ষার্থী এবং জাকিরের ঘনিষ্ট বন্ধু তানভীর আহমেদ তনয়। চলতি মাসের তারিখে তনয়ের বাবা পাবনা সদর থানায় ছেলের নিখোঁজের কথা জানিয়ে একটি সাধারন ডায়েরী করেন।
পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক জানান, কাছাকাছি সময়ে মেডিকেল কলেজের দুজন শিক্ষার্থীর নিখোঁজের বিষয়টি পুলিশ গুরুত্বের সাথে নিয়ে ব্যাপক অনুসন্ধান শুরু করে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জাকির হোসেন ঢাকার রামপুরা এলাকায় তার চাচাতো বোনের বাসায় অবস্থান করছে-এমন খবর পেয়ে পুলিশ জাকিরের পরিবারের সাথে যোগাযোগ করে। শনিবার বিকেলে পরিবারের সদস্যরা ওই বাড়ী থেকে জাকিরকে নিয়ে রংপুরের উদ্দেশ্যে রওয়ানা হন।
ওসি আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জাকির পরিবারের ওপর অভিমান করে কাউকে না জানিয়ে ঢাকায় অবস্থান করছিলো বলে পুলিশকে জানিয়েছে। যেহেতু সাধারন ডায়েরীতে তাকে অপহরণ করা হয়েছে এমন কোনো অভিযোগ না থাকায় পাবনা পুলিশ তাকে ঢাকা থেকে পাবনায় আনেনি। তার পরিবারের সদস্যদের অবহিত করে তাদের হাতে তুলে দেয়া হয়েছে।##

একই ধরনের আরও সংবাদ