website page counter মুজিব বর্ষে তরুণ মনে বঙ্গবন্ধু! - শিক্ষাবার্তা ডট কম

মঙ্গলবার, ৭ই এপ্রিল, ২০২০ ইং, ২৪শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ | বসন্তকাল | ⏰ রাত ৯:৩৯

মুজিব বর্ষে তরুণ মনে বঙ্গবন্ধু!

মো.সাইফ উদ্দিন।।

কথা হচ্ছিলো, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইনফরমেশন সায়েন্সেস এর তৃতীয় বর্ষের শিক্ষার্থী আহসান উল্লাহ সাথে।আমাাদের প্রতিনিধি তার কাছে জানতে চাইলেন,
০১,তরুণ প্রজন্মের কাছে মুজিববর্ষ কেমন হওয়া উচিত?

উত্তরে তিনি আমাদের বলে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একজন আদর্শিক নেতা ছিলেন। যার সমগ্র জীবনটাই সোচ্চারিত ছিলো শোষণের বিরুদ্ধে এবং অধিকার আদায়ের আন্দোলনে।যার বলিষ্ঠ নেতৃত্ব এনে দিয়েছিল লাল-সবুজের পতাকা আর আজ তার জন্মশতবার্ষিকী নিশ্চয়ই আলোকবর্তিকা নিয়ে এসেছে আমাদের এই অঙ্গনে।বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার এটাই উপযুক্ত সময় এবং সে দায়িত্ব আমাদের মতো তরুণদের কেই নিতে হবে।বঙ্গবন্ধু একজন চিন্তা – মননে পরিপূর্ণ একজন আদর্শিক নেতা নিসন্দেহে।আমি মনে করি তরুণ প্রজন্মের কাছে মুজিব আদর্শের বানী পৌঁছে দেওয়ার এটাই উপযুক্ত সময়।

০২,মুজিববর্ষে তরুনদের কাছে আপনার প্রত্যাশা কি?

মুজিববর্ষে আমার প্রত্যাশা থাকবে একটাই সেটা হলো এদেশের মানুষের অর্থনৈতিক মুক্তি যার স্বপ্ন বঙ্গবন্ধু বহুবছর আগেই দেখে গিয়েছিলেন।
দেশের প্রতিটি মানুষ যদি নিজ নিজ অবস্থান থেকে কাজ করে তাহলে এ মুজিবর্ষ আমাদেরকে এক নতুন বাংলাদেশ উপহার দিবে।সকলের সম্মিলিত প্রচেষ্টা আর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুদ্ধিদীপ্ত নেতৃত্বের মাধ্যমে অগ্রসর হলেই চূড়ান্ত বিজয় সম্ভব।

০৩,বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলা গড়তে বর্তমান তরুণদের কোন পথ অনুসরণ করা উচিত বলে আপনি মনে করেন?

বর্তমান বিশ্বের অনেক উন্নত দেশের তুলনায় আমাদের তরুণদের সংখ্যাটা অনেক বেশি। যদিও আমাদের তরুণদের নানাভাবে প্রভাবিত করছে বিভিন্ন কুচক্রী মহল। যার দরুন আজকের তরুণ প্রজন্মের কাছে মুজিব আদর্শ পৌঁছে দেওয়াটা সময়ের দাবি। তরুনদের অবশ্যই চর্চা করতে হবে সুস্থ রাজনৈতিক মতাদর্শের। বিশ্বদরবারে বাংলাকে সুন্দর ভাবে উপস্থাপনের এটাই সুবর্ণ সুযোগ।বঙ্গবন্ধু আদর্শের যেন কোনো অন্তরায় না ঘটে সেদিকটাতে অবশ্যই খেয়াল রাখতে হবে । দুর্নীতির বিরুদ্ধে সবসময় হতে হবে সোচ্চার।
আর তারই মধ্যে দিয়ে মুজিব অদর্শের বাস্তবায়িত সেটাই প্রত্যাশা করি।
জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

এই বিভাগের আরও খবরঃ