website page counter প্রাথমিকে শিক্ষকদের ১৩তম গ্রেডের আওতায় যারা - শিক্ষাবার্তা ডট কম

শুক্রবার, ২৭শে মার্চ, ২০২০ ইং, ১৩ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ | বসন্তকাল | ⏰ সকাল ৮:৪৮

প্রাথমিকে শিক্ষকদের ১৩তম গ্রেডের আওতায় যারা

নিউজ ডেস্ক।।

প্রাথিমক বিদ্যালয়ের সহকারি শিক্ষকদের বেতন বৈষম্য দূরীকরণে শর্ত সাপেক্ষে ১৩তম গ্রেডে বেতন উন্নীত করে রোববার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। ,,

শর্তে বলা আছে যে, ৪ নং কলামে নির্ধারণকৃত বেতন গ্রেড ৫ নং কলামে প্রদর্শিত যোগ্যতা/অভিজ্ঞতা অনুযায়ী কার্যকর হবে। সরকারি প্রাথিমক বিদ্যালয় শিক্ষক নিয়োগ বিধিমালা ২০১৯ এর তফশিল {বিধি২(গ)} তে যোগ্যতা/অভিজ্ঞতায় উল্লেখ আছে যে , সহকারী শিক্ষক পদে শিক্ষাগত যোগ্যতা ২য় শ্রেণির স্নাতক/সমমান পাস হতে হবে। উন্নীত স্কেলের শর্ত মতে যে সকল সহকারি শিক্ষকগণের শিক্ষাগত যোগ্যতা ২য় শ্রেণির স্নাতক রয়েছে তারাই কেবলমাত্র এ উন্নীত স্কেলের আওতায় আসবেন।

প্রাথিমক বিদ্যালয়ের সহকারি শিক্ষকদের বেতন বৈষম্য দূরীকরণে শর্ত সাপেক্ষে ১৩তম গ্রেডে বেতন উন্নীত করে রোববার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। শর্তে বলা আছে যে, ৪ নং কলামে নির্ধারণকৃত বেতন গ্রেড ৫ নং কলামে প্রদর্শিত যোগ্যতা/অভিজ্ঞতা অনুযায়ী কার্যকর হবে।

সরকারি প্রাথিমক বিদ্যালয় শিক্ষক নিয়োগ বিধিমালা ২০১৯ এর তফশিল {বিধি২(গ)} তে যোগ্যতা/অভিজ্ঞতায় উল্লেখ আছে যে , সহকারী শিক্ষক পদে শিক্ষাগত যোগ্যতা ২য় শ্রেণির স্নাতক/সমমান পাস হতে হবে। উন্নীত স্কেলের শর্ত মতে যে সকল সহকারি শিক্ষকগণের শিক্ষাগত যোগ্যতা ২য় শ্রেণির স্নাতক রয়েছে তারাই কেবলমাত্র এ উন্নীত স্কেলের আওতায় আসবেন।প্রাথিমক বিদ্যালয়ের সহকারি শিক্ষকদের বেতন বৈষম্য দূরীকরণে শর্ত সাপেক্ষে ১৩তম গ্রেডে বেতন উন্নীত করে রোববার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

শর্তে বলা আছে যে, ৪ নং কলামে নির্ধারণকৃত বেতন গ্রেড ৫ নং কলামে প্রদর্শিত যোগ্যতা/অভিজ্ঞতা অনুযায়ী কার্যকর হবে। সরকারি প্রাথিমক বিদ্যালয় শিক্ষক নিয়োগ বিধিমালা ২০১৯ এর তফশিল {বিধি২(গ)} তে যোগ্যতা/অভিজ্ঞতায় উল্লেখ আছে যে , সহকারী শিক্ষক পদে শিক্ষাগত যোগ্যতা ২য় শ্রেণির স্নাতক/সমমান পাস হতে হবে।

উন্নীত স্কেলের শর্ত মতে যে সকল সহকারি শিক্ষকগণের শিক্ষাগত যোগ্যতা ২য় শ্রেণির স্নাতক রয়েছে তারাই কেবলমাত্র এ উন্নীত স্কেলের আওতায় আসবেন।প্রাথিমক বিদ্যালয়ের সহকারি শিক্ষকদের বেতন বৈষম্য দূরীকরণে শর্ত সাপেক্ষে ১৩তম গ্রেডে বেতন উন্নীত করে রোববার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। শর্তে বলা আছে যে, ৪ নং কলামে নির্ধারণকৃত বেতন গ্রেড ৫ নং কলামে প্রদর্শিত যোগ্যতা/অভিজ্ঞতা অনুযায়ী কার্যকর হবে।

সরকারি প্রাথিমক বিদ্যালয় শিক্ষক নিয়োগ বিধিমালা ২০১৯ এর তফশিল {বিধি২(গ)} তে যোগ্যতা/অভিজ্ঞতায় উল্লেখ আছে যে , সহকারী শিক্ষক পদে শিক্ষাগত যোগ্যতা ২য় শ্রেণির স্নাতক/সমমান পাস হতে হবে।

উন্নীত স্কেলের শর্ত মতে যে সকল সহকারি শিক্ষকগণের শিক্ষাগত যোগ্যতা ২য় শ্রেণির স্নাতক রয়েছে তারাই কেবলমাত্র এ উন্নীত স্কেলের আওতায় আসবেন।

এই বিভাগের আরও খবরঃ